Thursday 18 December 2014

তুমি কেন আমাকে ব্লক লিস্ট থেকে রিমোভ করলে ?



“তুমি কেন আমাকে ব্লক লিস্ট থেকে রিমোভ করলে ? ’’

জানিনা কেন তুমি আমাকে ব্লক লিস্ট থেকে রিমোভ করেছ ! তবে এতে কেন জানি আমার মনটা এক অন্যরকম সুখের অনুভূতি পেতে শুরু করেছে এবং সেই অনুভূতি এখনও আমার হৃদয়ের মাঝে রয়েছে !

জানি তুমি বিশ্বাস করবে না যেদিন থেকে তুমি আমাকে ব্লক করেছিলে সেদিন থেকে আমি এক অন্যরকম আমিতে পরিনত হয়েছিলাম । মনে রঙের কোন অভাব ছিল না কিন্তু মনের সমস্ত রঙ যেন তাদের রাঙানোর ক্ষমতা হারিয়ে ফেলেছিল । মুখে হাসির কোন অভাব ছিল না কিন্তু সেই দুষ্টুমি যেটা সর্বদা আমার হাসির সাথে লেগে থাকত সেটা যেন কোথায় হারিয়ে গিয়েছিল । আর অবসর ??? সেটাতো আমার কাছে থেকেও, অনেক দূরে হারিয়ে গিয়েছিল ! জানি তুমি এগুলো কখনোই বিশ্বাস করবে না ।

তুমি কি কখনো খেয়াল করেছিলে ???? যেদিন তুমি আমাকে ব্লক করেছিলে সেদিন থেকে আমি নিজেকে তোমার কাছ থেকে সর্বদা দূরে দূরে রেখেছিলাম ! তোমার দিকে চোখ তুলে তাকানোর সাহস কোথায় যেন হারিয়ে ফেলেছিলাম। চলার পথে যখনি মুখোমুখি হওয়ার সম্ভবনা হয়েছিল তখনি নিজেকে তোমার পথ থেকে বিচ্যুতি করে নিয়েছিলাম। আর ক্লাসের কথা !! যে আমি তোমাকে দেখার জন্য ব্লাকবোর্ড বাদ দিয়ে তোমার গমন পথের দিকে তাকিয়া থাকতাম, সেই আমি তখন, সেই গমন পথ থেকে ব্লাকবোর্ডের দিকে অথবা নিচের দিকে চোখদুটিকে নামিয়ে নিতাম যেন তুমি আমার দৃষ্টিগোচর না হও । সেই সময় নিজেকে তোমার কাছে কেন জানি অনেক বেশী অপরাধী মনে হত ।

তুমি সেদিন নিশ্চয় খেয়াল করেছিলে তুমি যখন আমার সাথে থাকা আমার বন্ধুর সাথে কথা বলতে এগিয়ে এলে, আমি নিজেকে তখন তোমার চোখের আড়াল করে নিয়েছিলাম ! তোমার স্নিগ্ধ চেহারা দেখার সুবর্ণ সুযোগ পেয়েও কেন আমি নিজেকে বিরত রেখেছিলাম সেটা হয়তো এখনো তুমি বুঝতে পারবে না !

আজ আমি আবারো তোমাকে নিয়ে ভাবনার সাগরে স্বপ্নের ভেলা ভাসিয়েছি । তোমার দেখার সাহস আবার ফিরে পেয়েছি । ক্লাসে তোমার গমন পথের দিকে বারে বারে ফিরে তাকিয়েছি । অজস্র ভিড়ের মাঝে তোমাকে খুঁজে তোমার দিকেই তাকিয়েছি । আর এ সব কিছুই ফিরে পেয়েছি শুধু তোমার জন্যেই ।

আজ আমার মন সমস্ত জড়তা ছুঁড়ে ফেলে দিয়েছে । কিন্তু আমার মন এখনো একটি প্রশ্নের উত্তর খুঁজে ফিরে “তুমি কেন আমাকে ব্লক লিস্ট থেকে রিমোভ করলে ? ’’

Dr. Zubiear

About Dr. Zubiear

Author Description here.. Nulla sagittis convallis. Curabitur consequat. Quisque metus enim, venenatis fermentum, mollis in, porta et, nibh. Duis vulputate elit in elit. Mauris dictum libero id justo.

Subscribe to this Blog via Email :