Wednesday 24 December 2014

তোমাকে ভালোবাসি বলে !!



তোমাকে ভালোবাসি বলে !!

তোমাকে ভালোবাসি বলে কুঁড়ে ঘর বাঁধার স্বপ্ন দেখি না । যেখানে বর্ষার খড়ের চালের ছিদ্র দিয়ে পথিত পানিতেই নদীর সৃষ্টি হয়ে যাবে । যেখানে দুবেলা খাবারের যোগাড় করতে আমাকে ও তোমাকে কঠোর হাড় ভাঙ্গা পরিশ্রম করতে হবে । যেখানে ভালোবাসা ঢাকা পরে জীবন সংগ্রামে টিকে থাকার লড়াইয়ে । যেখানে তোমাকে আপন করে পাওয়ার আগেই হারিয়ে ফেলার ভয় জেগে উঠে । যেখানে তোমার বুকে মাথা রেখে ঘুমিয়ে স্বপ্ন দেখার আগেই ভোরের আলোয় ঘুম ভেঙ্গে যায় । যেখানে রাতের আঁধারকে, নিভু নিভু করে জ্বলা প্রদীপের আলো দূরীভূত করতে পারে না ।

আবার তোমাকে ভালোবাসি বলে রাজপ্রাসাদের স্বপ্ন দেখাতে পারব না । যেখানে ভালোবাসা চার দেয়ালের মাঝে আটকে থেকে মুক্তির নিমিত্তে চিৎকার করবে । যেখানে প্রাচুর্য তোমার প্রাপ্য ভালোবাসাকে আমার কাছ থেকে দূরে ছিনিয়ে নিয়ে যাবে । যেখানে বাস্তবতা তোমাকে আমার উপর সন্দেহের জাল বিছিয়ে দিয়ে আমার ভালোবাসাকে কলঙ্কিত করবে । যেখানে তোমাকে নিয়ে স্বপ্ন দেখার পরিবর্তে তোমার স্বপ্নগুলো দুমড়ে-মুচড়ে যাবে ।

কিন্তু তোমাকে বালোবাসি বলে তোমাকে নিয়ে ঘর বাঁধার স্বপ্ন দেখি । ছোট্ট সুন্দর একটি ঘর । যে ঘরের সাথে মিশে থাকবে মায়া-মমতা, ভালোবাসা । যে ঘরের প্রতিটি কোণায় থাকবে ভালোবাসার ছোঁয়া । যেখানে তোমাকে নিয়ে কেটে যাবে অফুরন্ত সময় । যেখানে তুমি ফিরে পাবে তোমার ছেড়ে আসা সেই সোনালি দিনের আবহাওয়া । যেখানে আমার বাবা-মা তোমাকে দেখবে তাদের মেয়ের মত । যেখানে রবে না কোন কৃত্রিম ভালোবাসার পদচিহ্ন ।
যেখানে তোমার শাড়ীর আঁচলের সূতাই বাঁধা থাকবে একটি পরিবারের সকল সুখ –দুঃখ, স্বপ্ন-ভালোবাসা । যেখানে তোমার ভালোবাসার প্রতি থাকবে আমার পূর্ণ আস্থা । আমার প্রতি থাকবে তোমার পূর্ণ ভরসা ।

তোমাকে ভালোবাসি বলেই আমাদের জীবনকে সার্থকথার সেই শিখরে নিয়ে যেতে চায় যা দেখে সবাই ঈর্ষান্বিত হতে বাধ্য ।

Dr. Zubiear

About Dr. Zubiear

Author Description here.. Nulla sagittis convallis. Curabitur consequat. Quisque metus enim, venenatis fermentum, mollis in, porta et, nibh. Duis vulputate elit in elit. Mauris dictum libero id justo.

Subscribe to this Blog via Email :